ফরিদগঞ্জে হাজী আব্দুল আলী পাটওয়ারীর জানাজায় হাজারো মানুষের ঢল


গাজী মমিন:
ফরিদগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মঞ্জিল হোসেনের পিতা বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক হাজী আব্দুল আলী পাটওয়ারী (৮২) জানাজায় অংশ নিয়েছেন হাজারো মুসল্লি। বুধবার দুপুর ২ ঘটিকার সময় ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে তার জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় ইমামতি করেন হায়দারগঞ্জের পীর, আওলাদেরসুল মাওলানা আনোয়ার হোসেন তাহেরী জাবেরী আল-মাদানী।


জানাজায় চাঁদপুর জেলাসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা হাজারো মুসল্লিরা অংশ নেন। জানাজা শেষে কাছিয়াড়া গ্রামে মরহুমের পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে। এর আগে ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় ঢাকা পিজি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহী…..রাজিউন)।
জানাজার আগে হাজী আব্দুল আলী পাটওয়ারীর রুহের মাগফিরাত কামনায় দোয়া চান তার ছেলে ফরিদগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মো. মুঞ্জিল হোসেন। তার স্মৃতিচারণ করে আল্লামা কাসেমীর কর্মবহুল জীবনের নানাদিক নিয়ে কথা বলেন
স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়ে আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


জীবদ্দসায় তিনি প্রথম শ্রেণির ঠিাকাদার ছিলেন। এলাকায় আলী কন্ট্রাক্টর নামে তিনি বেশ পরিচিত ছিলেন। এছাড়াও তিনি কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠানসহ তার বাড়ির পাশে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড প্রতিষ্ঠা করেন।
তার জানাজায় অংশ নিয়েছেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান,সাবেক সংসদ সদস্য লায়ন হারুনুর রশিদ, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক, শিল্পপতি ও সমাজ সেবক এম এ হান্নান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র মাহফুজুল হক, উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোহাম্মদ ইউনুস, সাধারণ সম্পাদক মজিবুর রহমান দুলাল, সাংগঠনিক সম্পাদক ডা. আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের আহবায়ক মহসিন মোল্লা ও সদ্যস সচিব আব্দুল মতিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *