শিক্ষকদের কোমল হৃদয়ের ষ্পর্শে আমাদের শিশুদের আগামী প্রজম্মের জন্য গড়ে তুলতে হবে : ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডার গার্টেনের ক্রীড়ানুষ্ঠানে প্রফেসর ড. মোঃ লোকমান হোসেন

ফরিদগঞ্জ ব্যুারো: ফরিদগঞ্জ পৌর এলাকার বর্ণমালা কিন্ডার গার্টেনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমীর পরিচালক প্রফেসর ড. মোঃ লোকমান হোসেন তার বক্তব্যে বলেছেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগের সাথে শিক্ষা ব্যবস্থান তালমিলিয়ে অসম্ভব গতিতে এগিয়ে যাচ্ছে। এই গতির সাথে কোন প্রতিষ্ঠান, শিক্ষক বা ছাত্র-ছাত্রী তালমিলিয়ে এগিয়ে যেতে না পারলে সেই প্রতিষ্ঠান বা ব্যক্তি সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া সম্ভব্য হবে না। এখন থেকে শিশুদের তথ্য প্রযুক্তির জ্ঞান ধারনায় সম্পৃক্ত করতে হবে। যার জন্য বর্তমান শিক্ষা বান্ধব সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের দেশের শিক্ষার্থীদের অধুনিক ও প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করতে নানামূখী প্রদক্ষেপ গ্রহণ করেছেন।

তিনি আরোও বলেন, শিক্ষা মানে শুধু শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসবে, শিক্ষকরা তাদের লেখাপড়া শেখাবে। শিক্ষা এর মধ্যেই সীমবদ্ধ নয়। শিশুদের নীতি নৈতিকতা শেখানো, তাদের ভবিষ্যতে আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করাও শিক্ষার একটি অংশ। এছাড়া ক্রীড়া ও সংস্কৃতিক চর্চাতো রয়েছেই। আমাদের মনে রাখতে হবে আমাদের দায়িত্ব ও কর্তব্য কী। ক করা উচিত কি করা উচিত না । যথাযথ শিক্ষা না পাওয়ার কারনেই আজ অনেকেই বিপথে হাটছে। গতকাল শনিবার দুপুরে বর্ণমালা কিন্ডার গার্টেন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।
প্রতিষ্ঠানের এসএমসির সভাপতি ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে ও গিয়াস উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ডিএমপির সিনিয়র এসিস্ট্যান্ট কমিশনার মো: শাহাদাৎ হোসেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান জিএস তছলিম, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, যুব লীগের যুগ্মআহবায়ক আকবর হোসেন মনির, পৌর যুবলীগের সেক্রেটারী সাজ্জাদ হোসেন টিটু, আওয়ামী লীগ নেতা কানাই লাল জনক । আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। এছাড়া চাঁদপুর জেলা প রিষদ সদস্য সাইফুল ইসলাম রিপনের প্রদান করা শিক্ষা উপকরণ প্রথম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মেধাবী শিক্ষার্থীদের হাতে তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *