আওয়ামী লীগ তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ দেবে

উপ-সম্পাদকীয়: আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কর্মদক্ষতা বাড়াতে ও দলীয় কার্যক্রমে পুরোমাত্রায় সক্রিয় করতে প্রযুক্তির প্রশিক্ষণ দিবে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।
ডিজিটাল প্ল্যাটফর্মে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কর্মদক্ষতা বাড়াতেই আগামীকাল সোমবার বিকাল ৩ টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) মিলনায়তনে এই প্রশিক্ষণ প্রদান করা হবে।
‘কর্মদক্ষতা বৃদ্ধিতে সামাজিক যোগাযোগ মাধ্যম’ শীর্ষক বিভাগীয় কর্মশালার খুলনা পর্ব অনুষ্ঠানের আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
এছাড়াও সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কাজী সাজ্জাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
ডিজিটাল প্ল্যাটফর্মে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কর্মদক্ষতা বাড়াতে ও দলীয় কার্যক্রমে পুরোমাত্রায় সক্রিয় করতে এর আগে গত ৬ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করেছিলো আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।
সেই ধারাবাহিকতায় খুলনার নেতাকর্মীদের প্রযুক্তিগত প্রশিক্ষণ দিবে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি, সহযোগিতা করবে গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।
বৈঠকে অংশ নেয়া নেতারা জানান, পর্যায়ক্রমে সকল বিভাগে প্রযুক্তিগত এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্ত্রাস-জঙ্গিবাদ, গুজব, রাষ্ট্রবিরোধী কার্যকলাপ সহ সকল অনৈতিক কার্যক্রমের বিরুদ্ধে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সোচ্চার করে গড়ে তোলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমকে শিক্ষাবান্ধব, গবেষণামূলক, ব্যবসা ও সামাজিক উন্নয়নের কাজে ব্যবহারের জন্য জনগণের ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে এই কর্মশালার উদ্যোগ নেয়া হয়েছে।
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে সৃষ্ট এই সব গুজবের জবাব সামাজিক যোগাযোগ মাধ্যম দিয়েই দিতে হবে। সেজন্যই দলীয় নেতাকর্মীদের প্রযুক্তির সঠিক ব্যবহার শেখাতে এবং প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে এই কর্মশালার আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, কর্মশালায় ই-মেইল পরিচালনা থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। একই সঙ্গে ভবিষ্যতে দলীয় সব কর্মকান্ডে যাতে প্রযুক্তির ব্যবহার থাকে সে বিষয়েও উৎসাহিত করা হবে। দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের একটি কমন প্ল্যাটফর্মে নিয়ে আসা এবং দলের কর্মকান্ড ও তথ্য ভান্ডার ডিজিটালাইজ করতে এই কর্মশালা সহায়ক হবে ।
কর্মশলায় প্রশিক্ষণ প্রদান করবেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য এবং আইইবি এর কম্পিউটার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মাহাম্মদ মাহফুজুল ইসলাম পিইঞ্জ, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ সুফি ফারুক ইবনে আবুবকর, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য এবং সিআরআই এর কো-অর্ডিনেটর প্রকৌশলী তন্ময় আহমেদ। সূত্র : বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *