ফরিদগঞ্জে ফিরোজা কলিম একাডেমি আয়োজনে ইসলামি প্রতিযোগিতা

মামুন হোসাইনঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে ফরিদগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেলো দুই দিন ব্যাপি কুরআন ও নাতে রাসুল প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ।

ফিরোজা কলিম একাডেমির আয়োজনে ২১ শে এপ্রিল বৃহস্পতিবার অনুষ্ঠানের প্রথম দিনে ফিরোজা কলিম মঞ্চে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে কুরআন তেলাওয়াত ও নাতে রাসুল এই দুইটি বিভাগের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

২২ শে এপ্রিল অনুষ্ঠানের ২য় দিনে ফিরোজা কলিম মঞ্চে প্রতিযোগীদের মধ্যে প্রতি বিভাগের সেরা তিনজনের নাম ঘোষণা করা হয় এবং বিজয়ীদের মাঝে নগদ অর্থ সনদ পত্র তুলে দেওয়া হয়। ফলাফল ঘোষণা ও পুরাস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফিরোজা কলিম একাডেমির পরিচালক বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক ফরিদ আহমেদ রিপন। এসময় তিনি বক্তব্য রাখতে গিয়ে বলেন, বাবা মায়ের স্মৃতিকে ধারণ করতে তাদের রূহের মাগফিরাত কামনা করতে আমাদের ক্ষুদ্র প্রচেষ্ঠায় ফিরোজা কলিম একাডেমি গড়ে তুলি, এবারের অনুষ্ঠানের ন্যায় ফিরোজা কলিম আগামী দিনগুলোতে এমন মহতি আয়োজন করবে। আজকের আয়োজন যারা বিজয়ী হয়েছো এবারের ঈদ উদযাপনে পুরস্কার হিসেবে প্রাপ্ত অর্থ অনেকটা সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি। আপনাদের সাথে নিয়ে ফিরোজা কালিম একাডেমির কার্যক্রম গতিশীল হোক সবসময়ের জন্য এমন প্রত্যাশা রইলো। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,ফখরুল ইসলাম মিলন, ফেরদৌস আলম শুশান, জুবায়ের আলম জিসান, তানজিল আলো সহ অন্যান্যরা।

দুই বিভাগের নির্বাচিত সেরা ৬ জন হলো, নাতে রাসূল প্রতিযোগীতা প্রথম স্থান অর্জন করেছেন ধানুয়া সালেহিয়া ফাযিল মাদ্রাসার আল-আমিন, দ্বিতীয় স্থান অর্জন করেছেন ফরিদগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুনতাহিনা, তৃতীয় স্থান ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসা জুবায়ের আল মাহি। কোরআন তেলাওয়াতে নির্বাচিত সেরা তিনজন হলেন, প্রথম স্থান অর্জন করেছেন রূপসা আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের জুবায়েরুল ইসলাম, দ্বিতীয় স্থান অর্জন করেছেন ধানুয়া সালেহিয়া ফাফিল মাদ্রাসার মনিরুল ইসলাম রাজু এবং তৃতীয় স্থান অর্জন করছেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার জিহাদ হোসাইন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রতিযোগিদের অভিভাবক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *