ফরিদগঞ্জে মাদক বিরোধী কর্মশালায়- মাদক রোধকল্পে পরিবারের সচেতনতা ও সামাজিক আন্দোলনের কোন বিকল্প নেই ——– অ্যাড. জাহিদুল ইসলাম রোমান

স্টাফ রিপোর্টার:
মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত পরিকল্পনা প্রণয়নে চাঁদপুরের ফরিদগঞ্জে মাদক বিরোধী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের অডিটোরিয়ামে বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগীতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছার সভাপতিত্বে ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মো. এমদাদ হোসেন মিঠুন’র পরিচালনায় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।
এসময় প্রধান অতিথি বক্তব্যে বলেন, বর্তমান সরকার মাদকের বিরম্নদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করেছে। তরম্নণ ও যুবকরাই দেশ ও জাতির আগামী দিনের কর্ণধার। দেশের টেকসই উন্নয়নকে গতিশীল করতে মূল চালিকাশক্তি তরম্নণ প্রজন্মই। কিন্তু এই তরম্নণ প্রজন্মকে নির্মম ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে মাদক। ধ্বংসাত্বক মাদক রোধকল্পে সামাজিক আন্দোলনের কোন বিকল্প নেই। এক্ষেত্রে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ইউনিয়ন পরিষদের পাশাপাশি সুশীল সমাজ, মসজিদের ইমামদের সমন্বয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে। আমাদের ছেলে-মেয়েরা যাতে করে মাদকের স্পর্শে না আসতে পারে এজন্য পরিবার থেকে মাদক বিরোধী সচেতনতা গড়ে তুলতে পারলে মাদকের আগ্রাসন থেকে আমরা দেশকে রক্ষা করতে পারব। সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত পরিকল্পনা প্রনয়ন করতে হবে।
এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, মাজুদা বেগম, পুলিশ পরির্দশক তদšত্ম প্রদীপ মন্ডল,প্রেসক্লাবের সভাপতি মো. কামরম্নজ্জামান, সাধারণ সম্পাদক আ.ছোবহান লিটন, উপজেলা প্রকৌশলী আবরার আহ্মেদ, মাধ্যমিক শিড়্গা অফিসের সহকারি কর্মকর্তা আব্দুলস্নাহ আল মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা ইব্রাহীম মিয়া, মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রম্নমা, স্বাস্থ্য কমপেস্নক্স’র আবাসিক চিকিৎসক কামরম্নল হাসানসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ার‌্যামন, ইউপি সদস্যরাসহ প্রিন্ট-ইলেকিট্রক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *