ক্রীড়াশৈলী ও প্রযুক্তিগত শিক্ষার মাধ্যমে জীবন কে বিকশিত করে তুলতে হবে…… মুহম্মদ শফিকুর রহমান এমপি

বিশেষ প্রতিনিধি:
মঙ্গলবার (২৬ জুলাই) বিকালে ফরিদগঞ্জ এ আর পাইলট মডে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ খেলার ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমানবলেন, জাতির পিতা ফুটবল ভালোবাসতেন এবং খেলতেন। তার পুরো পরিবারই খেলাধুলার প্রতি সর্বদা আগ্রহ ছিল। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নিজে একজন ক্রীড়াপ্রেমী। যখনই বাংলাদেশের কোন খেলা থাকে তিনি আগ্রহ ভরে তা দেখেন এবং উৎসাহ প্রদান করেন। কারণ খেলাধুলা আমাদেরকে বিশ্বদরবারে যেমন পরিচয় করে দিতে পারে আবার যুব সমাজকে অবক্ষয় থেকে দূরে রাখতে পারে। এছাড়াও খেলাধুলা আমাদের সুস্থ্য সাংস্কৃতিক মনােনের বিকাশ ঘটায়। খেলাধুলার পাশাপাশি পড়ালেখার প্রতি মনোযোগী হতে হবে। দেশপ্রেমের পাশাপাশি নিজের শিক্ষা ও মেধাকে কাজে লাগিয়ে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছে। তোমরা আগামীর বাংলাদেশের কান্ডারী, তাই তোমাদের পড়ালেখা করে শিক্ষিত হতে হবে। তিনি বলেন, বিশ্বের দরবারে তােমাদের পরিচয়কে সমৃদ্ধ করতে ক্রীড়াশৈলী ও প্রযুক্তিগত শিক্ষার মাধ্যমে জীবনকে বিকশিত করে তুলতে হবে।
ফাইনাল খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপে উত্তর কৃষ্ণপুর সপ্রাবি ১-০ গোলে ফরিদগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপে শাছিয়াখালী সপ্রাবি ট্রাইবেকারে ৩-২ গোলে পূর্ব হাঁসা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
খেলা শেষে পুরষ্কার বিতরণপুর্বে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার সভাপতিত্বে
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক গিয়াস কবিরের উপস্থানায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। এছাড়া বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হেসেন, আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য ও সাবেক ছাত্রলীগ সভাপতি খাজে আহমেদ মজুদার, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বিল্লাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান। আলোচনা শেষে খেলায় চ্যাম্পিয়ন ও রার্নাস আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিন, যুগ্নআহবায়ক হেলাল আহমেদ, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন, মাহমুদুল হাসান মিরাজ, আওয়ামীলীগ নেতা জি এম হাসান তাবাচ্চুম, বাহার উদ্দিন, পৌর ছাত্রলীগের সভাপতি গাজী আলী নেওয়াজ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *